কুয়েতে সরকারিভাবে নার্স নিয়োগে বেতন, বোনাস কি কি থাকছে.. বিস্তারিত তথ্য

কুয়েতে সরকারিভাবে নার্স নিয়োগ

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নিজস্ব ওয়েবসাইটে ১৮/০২/২০২৪ ইং তারিখে প্রকাশিত নোটিশ থেকে জানা যায়.. বাংলাদেশ সরকার সরাসরি কুয়েত দূতাবাসের মাধ্যমে সরকারিভাবে নার্স পাঠাবেন কুয়েতে। এতোদিন যাবৎ কুয়েতে নার্স নিয়োগ হয়েছে বয়েলস এবং প্রাইভেট বিভিন্ন এজেন্সির মাধ্যমে। যেকারণে নার্সরা তুলনামূলকভাবে সেলারি কম পেতো (প্রায় ৭০,০০০/-)। কিন্তু সরাসরি সরকারিভাবে কুয়েতে এখন থেকে নিয়োগ দেয়া হবে। একারণে পূর্বের তূলনায় দ্বিগুনেরো বেশি বেতন পাবেন নার্সরা। চলুন একনজরে দেখে নিই কত টাকা বেতন এবং বোনাস পাবেন।

সেলারি কত পাবেন নার্সরা?

  • মাসিক বেতন ৫৫০ কুয়েতি দিনার - বাংলাদেশি টাকায় ২ লাখ ৩০হাজার টাকা (প্রায়)
  • নাইট ডিউটি ভাতা নূন্যতম ৪দিনের জন্য ৮০ কুয়েতি দিনার - বাংলাদেশি টাকায় ২৮,৫০০ টাকা (প্রায়)
  • এছাড়াও ঝুকি ভাতা, চিকিৎসা ভাতা, নাস্তা বিল, যাতায়াত ভাতাষহ প্রয়োজনীয় বিভিন্ন ভাতা পাবেন।

সব মিলিয়ে প্রতিমাসে নূ্ন্যতম ২ লাখ ৬০ হাজার টাকা পাবেন।

বি:দ্র: কুয়েত সরকার বিভিন্ন দেশ থেকে সরকারিভাবে এবং এজেন্সির মাধ্যমে নার্স নিয়ে থাকে। ক্যাটাগরি, ঝুকি, দেশ প্রভৃতি ভেদে ৫৫০ থেকে ১০০০ কুয়েতি দিনার সেলারি প্রদান করে থাকে জনপ্রতি। বাংলাদেশ সরকারের সাথে কত বেতন চুক্তি হয়েছে তা সরকারিভাবে প্রকাশ না করায় সর্বোনিম্ন স্কেল ৫৫০ কুয়েতি দিনার ধরে উপরের বেতন হিসাব দেখানো হয়েছে। তবে কুয়েত সরকারের সেলারি কাঠামোতে গড় সেলারি নার্স পেশার জন্য ৬০০ কুয়েতি দিনার (বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত নিউজের তথ্য পর্যালোচনা করে)।

সত্যিই কি এতো টাকা বেতন দেবে?

যেহেতু নার্সদের সরকারী তত্ত্বাবধানে এবং খরচে পাঠানো হবে, তাই অবশ্যই সরকারী খরচ এবং তত্ত্বাবধান বাবৎ প্রয়োজনীয় খরচ কেটে রাখবে। যদি আপনি সরকারিভাবে না গিয়ে নিজ উদ্যোগে কুয়েতে নার্স পেশায় গমন করেন সেক্ষেত্রে পুরো টাকাই আপনি পেতেন।

বয়েলসের মাধ্যমে নিয়োগে ৮০ থেকে ৯০ হাজার পর্যন্ত বেতন পাচ্ছে? বর্তমানে কিভাবে সেলারি বেশি হবে?

বয়েলস অন্য এজেন্সির থেকে নার্স প্রেরণের চুক্তি গ্রহণ করে। এতে মধ্যস্থতাকারী হিসেবে কুয়েতের এজেন্সি একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ কেটে রাখে। এরপর বয়েলস নিজেদের খরচ/ চার্জ কর্তন করে বেতন হিসেবে ৮০ থেকে ৯০ হাজার প্রদান করেছে। কিন্তু বর্তমানে মধ্যস্থতাকারী কোনো এজেন্সি থাকবেনা। ফলে কুয়েত সরকার যে বেতনভাতা প্রদান করে থাকে তার পুরোরাই পাবে বাংলাদেশ দূতাবাস, কুয়েত এর অধীনে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়।

Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous February 20, 2024 at 8:43 AM

    Akn o ki apply kora jabi

  • Anonymous
    Anonymous February 24, 2024 at 3:21 PM

    Exam date koba janaba karo ki Kono message asca

Add Comment
comment url