ইসলামী ব্যাংকের সার্কুলারে যেভাবে নিজের মোবাইল থেকে আবেদন করবেন দেখুন

Apply tutorial

মোবাইল থেকে যেকোনো সার্কুলারে Apply করার জন্য গুগল ক্রোম (Chrome) ব্রাউজার সব সময় ব্যাবহার করবেন। এই ব্রাউজার সবার এন্ড্রএড মোবাইলেই আছে, তাছাড়া একমাত্র এই ব্রাউজারেই আমি কোনো প্রবলেম ফেস করিনি।


ব্রাউজার এর উপর ক্লিক করার পর  নিচের ফটোর মতো দেখতে পাবেন। এখান থেকে ডট চিহ্নের উপর (...) ক্লিক করবেন।

ডট চিহ্নে ক্লিক করলে নিচের ফটোর মতো আসবে এখান থেকে Desktop Site লেখার উপর ক্লিক করবেন। এমন করার কারণ হলো এতে আমদের ফোন থেকে কম্পিউটারের মতোই দেখা যাবে। অনেক কিছু মোবাইলে সাপোর্ট করেনা, কিন্তু এভাবে  করলে সবকিছুই সাপোর্ট করবে, হুবহু কম্পিউটারের মতো দেখা যাবে।

এখন ব্রাউজারে এই লিংকটা লিখে ব্রাউজ করবেন। http://119.18.151.117:8080/website/page/carrer


এখন নিচের মতো দেখতে পাবেন। যারা আগে কখনও ইসলামী ব্যাংকের অন্য কোনো সার্কুলারে Apply করেননি, এবারি প্রথমবার Apply করবেন তারা লিস্টের যেকোনো একটার উপর ক্লিক করবেন। তারপর Senior Staff Nurse এর সার্কুলার দেখতে পাবেন। সেটার পাশে Post Details লেখার উপর ক্লিক করলে দেখতে পাবেন কিকি যোগ্যতা চেয়েছে।

তারপর যদি আপনি এটাতে Apply করতে চান তবে ডান সাইডে New Applicant লেখার উপর ক্লিক করবেন।
যারা আগে Apply করেছিলেন তারা আগের Username এবং Password দিয়ে লগিন করে Exiting User তে ক্লিক করবেন।

New Applicant এর উপর ক্লিক করার পর নিচের মতো আসবে।

এই ফ্রমটি পূরণ করলেই প্রকৃতপক্ষে আপনার Apply হয়ে যাবে। এক্ষেত্রে কিছু নিয়ম মেনে ফ্রম পূরণ করবেন।
  • Username এ আপনার নাম লিখবেন। ইতোমধ্যে আপনার নামের অন্য কেই Apply করে থাকলে আপনার নাম Username হিসেবে নেবেনা। সেক্ষেত্রে মাঝখানে কোনো চিহ্ন ব্যাবহার করবেন অথবা নামের শেষে কোনো সংখ্যা লিখবেন। যেমন Pipasa Mazumder অথবা Pipasa_Mazumder অথবা Pipasa874 এভাবে লিখবেন।
  • Password আপনার ইচ্ছামতো যা খুশি দেবেন।
  • এরপর Applicant Name. Father's Name, Mother's Name এই সবগুলো ঘর সাবধানে পূরণ করবেন। কোনো কিছু লিখলেই অটোমেটিক বড় হাতের অক্ষর হয়ে যাবে, তাইবলে আপনিও হিসেব না করে লিখবেননা। নামের প্রথম অক্ষর বড় হাতের হবে বাকিগুলা ছোটহাতের অক্ষর (small letter) হবে। এখানে আপনি যেভাবে পূরণ করবেন, Admit card এ সেভাবেই লেখা থাকবে (যদি রিটেন নেয়)। 

উপরের ফটোতে দেখতে পাচ্ছেন Photo Size 300 x 300 Pixel এবং Signature 300 x 80 pixel চেয়েছে। মোবাইল থেকে সাবাই ফটোর সাইজ ঠিক করতে পারেননা। তবে এখন থেকে পারবেন। নিচের লিংক থেকে শিখে নিন কিভাবে ফটো এবং সিগনেচারের সাইজ ঠিক করবেন।

এরপর Photo, Signature এবং NID এর পিক আপলোড করবেন। NID এর কোনো নির্দিষ্ট সাইজ নেই। আপনার ইচ্ছা মতো সাইজ করে নেবেন। রঙিন বা সাদাকালো যেকোনটা হলেই হবে NID.
ফটো আপলোডের পর Education এর ঘর পূরণ করবেন। 
B.Sc Nursing যারা তারা Course Duration 4 লিখবেন, আর ডিপ্লোমানরা 3 লিখবেন, কোনো দশমিক দেবেননা। আর যারা কারিগরি নার্স আছেন তাদেরকে অন্যভাবে পূরণ করতে হবে। এজন্য My Nursing Club পেজে অথবা আমাকে ইনবক্সে নক করবেন।
B.Sc Nursing  গণ তাদের ইউনিভার্সিটির নাম সিলেক্ট করবেন, আর ডিপ্লোমানগণ Bangladesh Nursing & Midwifery Council (BNMC) সিলেক্ট করবেন।
এরপর Experiences এর ঘর পূরণ করতে হবে। 
উপরের ফটোতে Experience এর ঘর কিভাবে পূরণ করবেন সেটা দেখানো হয়েছে। 
Depertment এর ধরে Nursing লিখবেন। যদি ওয়ার্ডের নাম দেতে চান তবে এভাবে লিখবেন Nursing ( ICU ward) অথবা Nursing (ICU) এভাবে লিখবেন।
যে জবের কথা লিখছেন সেটা যদি আপনার বর্তমান জব হয় তবে যেকোনো একটা Leaving Date দেবেন। কারণ Date না দিলে Experience add করা যাবেনা।
Responsibility আপনার ইচ্ছ্মতো সুন্দর করে সাজিয়ে লিখবেন।
তারপর Save এ ক্লিক করবেন।
আপনার কোনো ট্রেনিং করা থাকলে সেটাও একইভাবে লিখবেন। 


এরপর আরেকবার সবকিছু রিভিশন দিয়ে দেখে নেবেন, সব ঠিক আছে কিনা, ঠিক থাকলে Submit এ ক্লিক করবেন।

Successful হলে নিচের মতো একটি ফ্রম আসবে। 

এবার আবার এই লিংকে জাবেন http://114.129.9.150:8080/website/page/carrer
তারপর বাকি যে সারজকুলারগুরো রয়েছে সেগুলো এখান থেকে পূণরায় select করবেন, তবে এবার Existing User select করবেন। যেটা যেটাতে করতে চান সেটাতে Exiting User এ ক্লিক করবেন। একটাতেই আবার যদি ক্লিক করেন তবে You have already apply for this position লেখা আসবে।


আপাতত আমাদের Apply করা হয়ে গেছে। এখন আপনার মোবাইলের উপরের দিকে দেখুন My Profile লেখা আছে, সেটাতে ক্লিক করুন।

My Profile এ ক্লিক করার পর আপনার সম্পূর্ণ তথ্য দেখতে পাবেন। বাম সাইডে Edit Profile এর উপর ক্লিক করে সব কোনো ভুল থাকলে পরিবর্তন করতে পারবেন।

তার নিচে Payment এ ক্লিক করলে দেখতে পাবেন কোন কোন সার্কুলারে আপনি Apply করেছেন।

আশা করি অনেকের উপকারে আসবে। ধন্যবাদ সবাইকে যারা এই টিউটোরিয়ালটি দেখে Apply করার চেষ্টা করবেন।
এরপরো কোনো সমস্যায় পড়লে ইনবক্সে নক করবেন। ধন্যবাদ সবাইকে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url