বি.এস.সি নার্সিং, ডিপ্লোমা নার্সিং এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফেরি ভর্তির বিজ্ঞপ্তি ২০১৯

অভিন্ন ভর্তি পরীক্ষার মাধ্যমে সরকারি ও বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে ১ম বর্ষ বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু প্রার্থীদের নিকট হতে আবেদন আহ্বান।। ভর্তির আবেদন “বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক প্রণীত ভর্তি নীতিমালা ২০১৯" অনুযায়ী অনলাইনে নির্ধারিত ছকে এবং নিম্নলিখিত শর্তাধীনে আহ্বান করা হচ্ছেঃ

(১) আবেদনকারিকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। 
(২) প্রার্থীকে ২০১৮ ও ২০১৯ ইংরেজী সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাশ এবং ২০১৬ ও ২০১৭ সালে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
(৩) ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) ও বিজ্ঞান বিভাগে এসএসসি ও এইচএসসি বা সমমানের দুটি পরীক্ষায় মােট জিপিএ ৭.০০ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ (গ্রেড পয়েন্ট এভারেজ) ৩.০০ এর কম হবে না এবং উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ ৩.০০ থাকতে হবে।
(৪) ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারিঃ যে কোন বিভাগ হতে এসএসসি ও এইচএসসি বা সমমান | দুটি পরীক্ষায় মােট জিপিএ (Grade Point Average) ৬.০০ থাকতে হবে। তবে কোন একটি পরীক্ষায় জিপিএ (Grade Point Average) ২.৫০ এর কম হবে না। ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে কেবলমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।
(৫) অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পূর্বে নির্দেশাবলী ভালভাবে পড়ে, বুঝে অত্যন্ত সতর্কতার সাথে ফরম পূরণ করতে হবে।








Next Post
No Comment
Add Comment
comment url