বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এবং উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নার্স নিয়োগ বিজ্ঞপ্তি

 পদের নাম:সিনিয়র স্টাফ  নার্স 
 আবেদন শুরুর তারিখ: ২৬/০৭/২০ ইং
 আবেদনের শেষ তারিখ:০৬/০৮/ ২০ ইং (দুপুর ২ টা পর্যন্ত) 
 মোট পদ সংখ্যা:উল্লেখ নেই
 যোগ্যতা:বি.এস.সি নার্সিং/ ডিপ্লোমা ইন নার্সিং এন্ড মিডওয়াইফারি
 অভিজ্ঞতা:লাগবেনা/ অভিজ্ঞদের অগ্রাধিকার
 বেতন:উল্লেখ নেই
 আবেদন ফী :১০০০ টাকা

আবেদন পক্রিয়া ডাকযোগে বা সরাসরি হাতে হাতে
মূল সারকুলারটি প্রকাশিত হয় আজ (২৬/০৭/২০ ইং) দৈনিক ইত্তেফাক পত্রিকায়
(BMSRI) ও উত্তরা আধুনিক মেডিকেল হাসপাতালসম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ: বেসরসারি ক্ষেত্রে দেশে চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণার উদ্দেশ্যে স্ব স্ব ক্ষেত্রে স্বনামধন্য, দেশবরেণ্য ও প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ (অধ্যাপক ইউসুফ আলী, জনাব মাহবুবুজ্জামান, অধ্যাপক আবু আহমেদ চৌধুরী, অধ্যাপক সি এইচ কবির, অধ্যাপক কামরুদ্দিন, অধ্যাপক এম আই চৌধুরী, অধ্যাপক শামসুল হক, বারেক চৌধুরী, সিরাজুল হক) নিঃস্বার্থ প্রচেষ্টায় ১৯৮৬ সালে বাংলাদেশ জয়েন্ট স্টক কোম্পানির রেজিষ্ট্রিত বি এম এস আর আই (বাংলাদেশ মেডিকেল স্টাডিস এন্ড রিসার্চ ইন্সটিটিউট) নামে একটি অরাজনৈতিক, অলাভজনক প্রতিষ্ঠান গড়ে তোলেন। নয় জন প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে বর্তমানে কেউ বেঁচে নেই। 

বি এম এস আর আই পরবর্তীতে চিকিৎসা সেবার প্রসারের জন্য একে একে বেশ কিছু প্রতিষ্ঠান গড়ে তুলেছে।বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এবং উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল তার মধ্যে অন্যতম।BMSRI এর প্রতিষ্ঠানগুলোতে প্রায় ১২,০০ এর অধিক ছাত্রছাত্রী অধ্যয়নরত। শিক্ষক, ডাক্তার, নার্স, প্যারামেডিকস সহ প্রায় ৪,০০০ (চার হাজার) কর্মকর্তা ও কর্মচারী বর্তমানে কর্মরত আছেন।

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ এবং হাসপাতালের মালিকানায় পাঁচ বিঘা জমি রয়েছে। এই জমিতে একটি ১৭ তলা ভবনসহ মোট সাতটি ভবন রয়েছে। কলেজের জন্য রয়েছে ৪ টি ভবন,প্রথম ভবনটি ১৭ তলা, দ্বিতীয়টি ৯ তলা, তৃতীয়টি ৪ তলা এবং ৪র্থ টি ১ তলা। সব মিলিয়ে ২২৫ টি কক্ষ রয়েছে।

এই মেডিকেল কলেজ হাসপাতালটি ৫০০ শয্যার। এখানে বিভিন্ন ধনের চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে রয়েছে শল্যচিকিৎসা, যাত্রীবিদ্যা, স্ত্রীরোগ ইত্যাদি। অত্যাধুনিক রোগ নির্ণয় সুবিধা আছে এখানে।এই মেডিকেল কলেজ এবং হাসপাতালে মোট ৭৫৪ জন স্টাফ আছে। যাদের মধ্যে ১৬১ জন শিক্ষক ও চিকিৎসক  ১৫০ জন নার্স, ১৪৮ জন টেকনোলজিস্ট এবং বাকি ২৯৫ জন এটেনডেন্ট, পরিচ্ছন্নতা ও নিরাপত্তা কর্মী।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url