অনলাইন পরীক্ষা– ২০ (তারিখ: ২৯/০৮/২৩ ইং) সিনিয়র স্টাফ নার্স নিয়োগ প্রস্তুতি।

১৮ তম অনলাইন পরীক্ষা
মোট প্রশ্ন (mcq): ১০০ টি
সময়: ৫০ মিনিট

বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান থেকে ৬০ টি এবং টেকনিক্যাল থেকে ৪০টি প্রশ্ন রয়েছে। প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নম্বর পাবেন।


New Logo

অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আপনার সঠিক ইমেইল এবং নাম লিখবেন। তারপর প্রতিটি প্রশ্নের উত্তর সিলেক্ট করবেন। চেষ্টা করবেন দ্রুত পরীক্ষা শেষ করার। কারণ অনলাইন পরীক্ষা দিতে কোনো বৃত্তভরাট করতে হয়না, অথচ প্রকৃত পরীক্ষায় বৃত্ত ভরাট করতে অনেক বেশি সময় লাগবে। তাই দ্রুত প্রশ্ন পড়ে সিলেক্ট করার অভ্যাস তৈরি করাটাই উত্তম হবে। কোনো কারণে যদি আপনি এই অনলাইন পরীক্ষার প্রশ্ন Submit দিতে না পারেন, তাহলে অনুগ্রহ করে নিচে দেওয়া ভিডিওটা দেখুন এবং ভিডিতে বলা পদ্ধতি অনুসরণ করুন। তাহলে আশাকরি কোনো সমস্যায় পড়বেননা।

নোট: সবগুলো প্রশ্নের সঠিক উত্তর সিলেক্ট করার পর Submit বাটনে চাপ দিতে হবে। যদি কোনো প্রশ্নের উত্তর সিলেক্ট করা বাকি থেকে থাকে তাহলে আপনাকে সেই প্রশ্নে নিয়ে যাবে। তারপর সেই প্রশ্নের উত্তর সিলেক্ট করে পূণরায় Submit বাটনে চাপ দিবেন। সঠিকভাবে পরীক্ষা Submit হলে আপনার সামনে View Score বাটন আসবে। তখন View Score এ ক্লিক করলে আপনার দেওয়া পরীক্ষায় কত পেয়েছেন এবং কোন কোন প্রশ্নে ভূল উত্তর করেছেন তার বিস্তারিত পাবেন। অনেকে প্রশ্নত্তরের pdf ফাইল চেয়ে থাকেন। View Score দেখার সময় চাইলে আপনি pdf ফাইলে আপনার পরীক্ষার উত্তরপত্র ডাউনলোড করে রাখতে পারবেন।

এছাড়াও Submit another response লেখায় চাপলে পূণরায় এই পরীক্ষার প্রশ্নটি সামনে আসবে, চাইলে আবারো নতুন করে পরীক্ষা দিতে পারবেন।

নিয়মিত অনলাইন পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে জব প্রিপারেশনে যথেষ্ট উন্নতি হয়ে থাকে, যদি আপনি নিয়মিত পরীক্ষা দিয়ে থাকেন তাহলে এ বিষয়ে সহজেই অনুধাবণ করতে পারবেন। যারা নতুন শিক্ষার্থী আছেন তারা যদি এখন থেকেই বই পড়ার পাশাপাশি অনলাইনে বিভিন্ন গ্রুপে আয়োজিত অনলাইন পরীক্ষায় অংশনেন তাহলে খুব দ্রুত সিলেবাস কমপ্লিট করতে পারবেন।

চলমান পরীক্ষার কার্যক্রম মোট কতদিন চলবে? 

উত্তর: আগামী মাসের ১ তারিখ পর্যন্ত পরীক্ষা চলবে। এরপর কিছুদিনের জন্য বন্ধ থাকবে। তারপর পূণরায় নতুন করে পরীক্ষা নেওয়া শুরু হবে। জব প্রিপারেশন যারা নিচ্ছেন তাদের সকলের জন্য রইল সুভকামনা।

No Comment
Add Comment
comment url